1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বাস ভাড়া নির্ধারণে বৈঠক আজ

  • আপডেট টাইম : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
  • ১৪৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ডিজেল-অকটেন-পেট্রোল-কেরোসিনের দাম লিটারে ৫ টাকা করে কমেছে। যা গত সোমবার (২৯ আগস্ট) মধ্যরাত থেকে কার্যকর হয়েছে। ফলে বাস ভাড়াও কমবে। এ পরিপ্রেক্ষিতে আবারও ভাড়া নির্ধারণে বৈঠকে বসছে বাস মালিক ও সরকার।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) আমন্ত্রণে বুধবার (৩১ আগস্ট) বিকেল ৫টায় বনানীর বিআরটিএ সদর দপ্তরে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার বৈঠকে সভাপতিত্ব করবেন বলে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সূত্রে খবর প্রকাশ করেছে গণমাধ্যম।

গত ৫ আগস্ট রাতে জ্বালানি তেলের দাম বাড়ানোর পর ৬ আগস্ট সর্বশেষ বাস ভাড়া বাড়ানো হয়েছিল। তখন দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারে ৪০ পয়সা বাড়িয়ে ২ টাকা ২০ পয়সা নির্ধারণ করা হয়েছে। আর ঢাকা-চট্টগ্রামসহ মহানগরীতে কিলোমিটার প্রতি ৩৫ পয়সা বাড়িয়ে ভাড়া ২ টাকা ৫০ পয়সা করা হয়েছে। এ সিদ্ধান্ত ৭ আগস্ট থেকে কার্যকর করা হয়।

নতুন দাম অনুযায়ী, ভোক্তা পর্যায়ে লিটারপ্রতি ডিজেল ১১৪ টাকা থেকে কমে ১০৯ টাকা, অকটেন ১৩৫ টাকা থেকে কমে ১৩০ টাকা, পেট্রোল ১৩০ টাকা থেকে কমে ১২৫ টাকা এবং কেরোসিন ১১৪ টাকা থেকে কমে ১০৯ টাকায় বিক্রি হচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..